1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

অলটেক্স ইন্ডাস্ট্রিজে নিরীক্ষকের আপত্তি

  • আপডেট সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১৭৫ বার দেখা হয়েছে
Alltex

শেয়ারবাজারে তালিকাভুক্ত অলটেক্স ইন্ডাস্ট্রিজ কোম্পানির আর্থিক হিসাবে আপত্তি জানিয়েছেন নিরীক্ষক। কোম্পানিটির ২০২০-২১ অর্থবছরের আর্থিক হিসাব নিরীক্ষায় এই আপত্তি জানিয়েছেন।

নিরীক্ষক জানিয়েছেন, সুযোগের সীমাবদ্ধতার কারনে অলটেক্সের আর্থিক হিসাবে প্রদত্ত ৩৩ কোটি ৯৫ লাখ টাকার মজুদ পণ্যের সত্যতা যাচাই করা যায়নি।

এদিকে কোম্পানি কর্তৃপক্ষ ২০১৫ সালে জমি পূণমূল্যায়ন করেছিল বলে জানিয়েছে নিরীক্ষক। কিন্তু আন্তর্জাতিক হিসাব মান (আইএএস)-১৬ অনুযায়ি, তারই ধারবাহিকতায় পরবর্তী ৩-৫ বছরের ব্যবধানে নিয়মিত পূণ:মূল্যায়ন করা দরকার হলেও কোম্পানি কর্তৃপক্ষ তা করেনি।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষ আইএএস-১২ অনুযায়ি ডেফার্ড টেক্স গণনা করেনি বলে জানিয়েছেন নিরীক্ষক। যে কোম্পানি কর্তৃপক্ষ মূশক দাখিল করেনি। যাতে করে কোম্পানিটির উপর ভ্যাট ও এসডি আইন অনুযায়ি জরিমানা করা হতে পারে।

উল্লেখ্য, ১৯৯৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া অলটেক্স ইন্ডাস্ট্রিজের পরিশোধিত মূলধনের পরিমাণ ৫৫ কোটি ৯৭ লাখ টাকা। এরমধ্যে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ৫৯.২৬ শতাংশ। কোম্পানিটির শনিবার (১৩ নভেম্বর) শেয়ার দর দাড়িঁয়েছে ১৬.২০ টাকায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ