1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন

বড় পতন শেয়ারবাজারে

  • আপডেট সময় : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ৩৯৪ বার দেখা হয়েছে
dse

আগের সপ্তাহের টানা পাঁচ কার্যদিবস পতনের পর রবিবার (২৮ নভেম্বর) বড় ধাক্কা খেল শেয়ারবাজার। অর্থাৎ রবিবার ব্যাপক পতন হয়েছে শেয়ারবাজারে। সূচকের বড় পতনের সাথে চার তৃতীয়াংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে। আর লেনদেন কমে আটশত কোটি টাকার ঘরে নেমেছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭৮.১৯ পয়েন্ট বা ১.১৪ শতাংশ কমে ছয় হাজার ৭৭৩.৮৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.০৫ পয়েন্ট বা ০.৯০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৬.৬৯ পয়েন্ট বা ১.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪২৯.৩২ পয়েন্ট এবং দুই হাজার ৫৭৬.১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৩৬ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১২ কোটি ৯০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৪৯ কোটি ৭৭ লাখ টাকার।

ডিএসইতে ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৬টির বা ১৭.৭৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৯১টির বা ৭৮.২৩ শতাংশের এবং ১৫টি বা ৪.৭২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২১৬.০১ পয়েন্ট বা ১.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৪২.১০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫১টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আজ সিএসইতে ৩৯ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ