1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

নভেম্বরে বিনিয়োগকারীরা হারিয়েছে ২৩ হাজার কোটি টাকা

  • আপডেট সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৪১৩ বার দেখা হয়েছে
dse2

বিদায়ী মাস অর্থাৎ নভেম্বরে শেয়ারবাজারের ২২ কার্যদিবস লেনদেন হয়েছে। এর মধ্যে ১৩ কার্যদিবসই পতন হয়েছে। এতে করে শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে নভেম্বর মাসে বিনিয়োগকারীরা ২৩ হাজার কোটি টাকা মূলধন হারিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, অক্টোবর মাসের শেষ কার্যদিবস ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৫৯ হাজার ৫২৩ কোটি ৬৩ লাখ ৭২ হাজার টাকায়। আর নভেম্বর মাসের শেষ কার্যদিবস বাজার মূলধন দাঁড়ায় ৫ লাখ ৩৬ হাজার ৪৯৪ কোটি ৬৯ লাখ ১৫ হাজার টাকায়। অর্থাৎ মাসের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন ২৩ হাজার ২৮ কোটি ৯৪ লাখ ৫৭ হাজার টাকা বা ৪.১১ শতাংশ হারিয়েছে বিনিয়োগকারীরা।

এদিকে সেপ্টেম্বর মাসে ডিএসইর সব সূচক কমেছে। প্রধান সূচক ডিএসইএক্স নভেম্বর মাসে ২৯৭.৬৯ পয়েন্ট বা ৪.২৫ শতাংশ কমে ছয় হাজার ৭০৩.২৫ পয়েন্ট দাঁড়ায়। অক্টোবর মাসের শেষ কার্যদিবস এই সূচকটি ৭০০০.৯৪ পয়েন্টে ছিল।

অক্টোবর মাসের শেষ কার্যদিবস শরিয়াহ সূচক ছিল এক হাজার ৪৭০.৪৯ পয়েন্টে। যা নভেম্বর মাসে ৬৪.৯৪ পয়েন্ট বা ৪.৪২ শতাংশ কমে এক হাজার ৪০৫.৫৫ পয়েন্টে দাঁড়ায়।

আর ডিএসই-৩০ সূচক নভেম্বর মাসে ১০৪.৩১ পয়েন্ট বা ৩.৯৮ শতাংশ কমে শেষ কার্যদিবসে দাঁড়ায় দুই হাজার ৫১৬.২৮ পয়েন্টে। অক্টোবর মাসের শেষ কার্যদিবস এই সূচকটি ছিল দুই হাজার ৬২০.৫৯ পয়েন্টে।y

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ