1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

লেনদেনে পিছুটান শেয়ারবাজারে

  • আপডেট সময় : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ৩৮৪ বার দেখা হয়েছে
dse-cse-1 (2)

আগের কার্যদিবসের মতো সোমবারও (০৬ ডিসেম্বর) উত্থান হয়েছে। এদিন শেয়রবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেনে পিছুটান লক্ষ্য করা গেছে। অর্থাৎ সূচক বাড়লেও লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২.৯০ পয়েন্ট বা ০.১৮ শতাংশ বেড়ে ছয় হাজার ৯৭৮.৫৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৬০ পয়েন্ট বা ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৬৪.৬৭ পয়েন্টে। তবে এবং ডিএসই-৩০ সূচক ৩.৬২ পয়েন্ট বা ০.১৩ শতাংশ কমে দুই হাজার ৬৩৪.৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ৮৮৭ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭ কোটি ৮৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৯৪ কোটি ৯৮ লাখ টাকার।

ডিএসইতে ৩৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১৮টির বা ৫৮.৭৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১১৮টির বা ৩১.৮১ শতাংশের এবং ৩৫টি বা ৯.৪৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ০.২৬ পয়েন্ট বা ০.০০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪১৫.৬৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৩টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ