1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

বৈঠকে ফলাফল না আসায় বড় পতন শেয়ারবাজারে

  • আপডেট সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৪০৩ বার দেখা হয়েছে
dse-down (1)

অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রতিনিধিদের বৈঠককে ঘিরে বিনিয়োগ সীমার (এক্সপোজার লিমিট) সমস্যাটির সমাধান আসতে পারে বলে শেয়ারবাজার বিনিয়োগকারীদের মধ্যে অনেক আশা তৈরী হয়েছিল। কিন্তু কোন ফলাফল না আসায় বুধবার (০৮ ডিসেম্বর) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়রবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯৬.৮৫ পয়েন্ট বা ১.৩৭ শতাংশ কমে ছয় হাজার ৯৫২.১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট বা ০.৮৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩৯.২৫ পয়েন্ট বা ১.৪৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৭.০৬ পয়েন্টে এবং দুই হাজার ৬২১.০৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ১৫২ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৭৮ কোটি ৬৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৩৩১ কোটি ৪ লাখ টাকার।

ডিএসইতে ৩৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৭টির বা ২৫.৯৪ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৫৭টির বা ৬৮.৭২ শতাংশের এবং ২০টি বা ৫.৩৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৫০.৯৯ পয়েন্ট বা ১.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৩৫৯.৪০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮২টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আজ সিএসইতে ৫৩ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ