1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ২৯ মে ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

৬০ শতাংশ সূচক পতনের দায় ৫ কোম্পানির

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৪০০ বার দেখা হয়েছে
des-lose

সপ্তাহের ৩য় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৪৪ পয়েন্ট। সূচকের এমন পতনে সর্বোচ্চ দায় ছিলো ৫ কোম্পানির। এই ৫ কোম্পানির দায়ে আজ ডিএসইর সূচক কমেছে ২৭ পয়েন্ট বা মোট পতনের ৬০ শতাংশ। এই ৫ কোম্পানির মধ্যে রয়েছে গ্রামীণফোন, রবি আজিয়াটা, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো, স্কয়ার ফার্মা এবং ওঢয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ গ্রামীণফোন লিমিটেড আজ সবচেয়ে বেশি সূচকের পতন ঘটিয়েছে। ডিএসইর সূচক পতনের ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ৯.৩৩ পয়েন্ট। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.১৪ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৯.৩৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫৪ টাকা ৬০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোতে দ্বিতীয় কোম্পানি ছিল রবি আজিয়াটা লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.৫৪ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৫.৩০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৮ টাকা ৩০ পয়সায়।

সূচক টেনে নামানোয় তৃতীয় কোম্পানি ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ০.৭২ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৪.২৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৫০ টাকা ৭০ পয়সায়।

সূচক টেনে নামানোর ৪র্থ কোম্পানি ছিল স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.২৩ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৪.০৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১৬ টাকা ২০ পয়সায়।

সূচক টেনে নামানোয় ৫ম কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ০.৬৩ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৩.৭৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৭৫ টাকা ৯০ পয়সায়

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ