1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

মুন্নু অ্যাগ্রোতে শ্রমিকদের সঙ্গে প্রতারণা

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৩৬০ বার দেখা হয়েছে
monnoagro

শেয়ারবাজারে তালিকাভুক্ত মুন্নু অ্যাগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারিজ কর্তৃপক্ষ শ্রমিকদের ন্যায্য পাওনা বুঝিয়ে দিচ্ছে না। কোম্পানিটির ২০২০-২১ অর্থবছরের আর্থিক হিসাব নিরীক্ষায় এ তথ্য জানিয়েছেন নিরীক্ষক।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নিরীক্ষক জানিয়েছেন, মুন্নু অ্যাগ্রোতে ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ডে (ডব্লিউপিপিএফ) ১৫ লাখ ১২ হাজার টাকা রয়েছে। এরমধ্যে আগের অর্থবছরের (২০১৯-২০) ১২ লাখ ৩৮ হাজার টাকা অন্তর্ভূক্ত আছে।

কিন্তু ২০০৬ সালের শ্রম আইনের ২৩২ ধারা অনুযায়ি, অর্থবছর শেষ হওয়ার ৯ মাসের মধ্যে ফান্ড বিতরনের বিধান রয়েছে। কিন্তু ওই ফান্ড কর্মীদের মধ্যে বিতরন না করে তাদেরকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছেন মুন্নু অ্যাগ্রো কর্তৃপক্ষ। তবে কোম্পানি কর্তৃপক্ষ এই অর্থ প্রদানে ৩০ ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ানোর জন্য বিএসইসির কাছে গত ২৪ অক্টোবর আবেদন করেছে।

উল্লেখ্য, ১৯৮২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া মুন্নু অ্যাগ্রোর পরিশোধিত মূলধনের পরিমাণ ২ কোটি ৭৩ লাখ টাকা। এরমধ্যে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ৫৭.০২ শতাংশ। কোম্পানিটির সোমবার (২০ ডিসেম্বর) লেনদেন শেষে শেয়ার দর দাড়িঁয়েছে ৫৭০ টাকায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ