1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ নিম্নমূখী জ্বালানির ৮ কোম্পানির

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ৪০৪ বার দেখা হয়েছে
power

প্রাতিষ্ঠানিকরা ডিসেম্বর মাসে শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতে ১২টি কোম্পানিতে তাদের বিনিয়োগ বাড়িয়েছে। আর ৮টি কোম্পানি থেকে প্রাতিষ্ঠানিকরা তাদের বিনিয়োগ কমিয়ে এনেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদ্যুৎ ও জ্বালানি খাতে শেয়ারবাজারে ২৩টি কোম্পানি তালিকাভুক্ত রয়েছে। এসব কোম্পানির মধ্যে ২০টি কোম্পানি এখন পর্যন্ত ডিসেম্বর মাসের প্রাতিষ্ঠানিক বিনিয়োগের তথ্য হালনাগাদ করেছে। এই কোম্পানিগুলোর মধ্যে ১২টির বা ৬০ শতাংশ প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ আগের মাস অর্থাৎ নভেম্বর থেকে বেড়েছে। আর ৮টির কোম্পানি থেকে প্রাতিষ্ঠানিকরা তাদের বিনিয়োগ কিছুটা প্রত্যাহার করেছে।

ডিসেম্বর মাসে বিদ্যুৎ ও জ্বালানিতে সবচেয়ে বেশি অর্থাৎ ১.১৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে জিবিবি পাওয়ারে। অর্থাৎ ডিসেম্বর মাসে জিবিবি পাওয়ারে এই পরিমাণ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা তাদের শেয়ার ক্রয় করেছে। দ্বিতীয় সর্বোচ্চ ০.৬৪ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে পাওয়ার গ্রীডে। আর তৃতীয় সর্বোচ্চ ০.৫৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ডরিন পাওয়ারে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগ সবচেয়ে কম অর্থাৎ ০.০২ শতাংশ বেড়েছে তিতাস গ্যাসে।

ডিসেম্বরে ইস্টার্ন লুব্রিকেন্টস থেকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ সবচেয়ে বেশি কমেছে। অর্থাৎ মাসটিতে ১.১১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী কোম্পানিটি থেকে তাদের বিনিয়োগ প্রত্যাহার করেছে। দ্বিতীয় সর্বোচ্চ ০.১১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ইন্ট্রাকো থেকে। আর তৃতীয় সর্বোচ্চ ০.১০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে শাহজিবাজার পাওয়ার থেকে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ