1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

করোনায় বিশ্বে একদিনে আরো ১২ লাখ শনাক্ত

  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৩১৪ বার দেখা হয়েছে
Corona-world

বিশ্বে করোনা ভাইরাসে একদিনে আরো ১২ লাখ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। আর ভাইরাসটিতে আড়াই হাজার মৃত্যু হয়েছে। রবিবার (২৭ মার্চ) আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, রবিবার বেলা ১১টায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৪৮ কোটি ১২ লাখ ৫৮ হাজার ২৩ জন। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে শনাক্ত হয়েছিল ৪৮ কোটি ০০ লাখ ৩৬ হাজার ১৭২ জন। এহিসেবে একদিনে ভাইরাসটিতে শনাক্ত হয়েছে ১২ লাখ ২২ হাজার ৬০৪ জন।

রবিবার বেলা ১১টা পর্যন্ত ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৬১ লাখ ৪৬ হাজার ০২৩ জন। আগের দিন একই সময় পর্যন্ত ভাইরাসটিতে প্রাণ হারিয়েছিল ৬১ লাখ ৪৩ হাজার ১৫৫ জন। অর্থাৎ একদিনে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রায় হারিয়েছে ২ হাজার ৮৬৮ জন। আর বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটি থেকে সুস্থ হয়েছে ৪১ কোটি ৫৩ লাখ ৪৭ হাজার ৬২২ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১৬ লাখ ১৬ হাজার ৯৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ০৩ হাজার ৪২৫ জন মানুষ মারা গেছেন।

করোনায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩০ লাখ ১৯ হাজার ৪৫৩ জন। মারা গেছেন ৫ লাখ ২১ হাজার ০৩৪ জন। আর ব্রাজিলে ২ কোটি ৯৮ লাখ ৩২ হাজার ১৭৯ জনের শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ লাখ ৫৮ হাজার ৮১২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ