1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২০ মে ২০২৪, ১০:১০ অপরাহ্ন

জুনে সৌদিতে রোড শো করবে বিএসইসি

  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ৩৩৮ বার দেখা হয়েছে
bsec-600x337

বাংলাদেশের শেয়ারবাজারসহ বিভিন্ন খাতে বিদেশি বিনিয়োগ টানতে এবার মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে ‘রোড শো’ হতে যাচ্ছে। আগামী ১৬ থেকে ২৩ জুন জেদ্দা, রিয়াদ ও দাম্মাম শহরে এ রোড শো অনুষ্ঠিত হবে।

এবারও শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উদ্যোগে এই রোড শো হবে।

সৌদি আরবের আগে আগামী ১৮ ও ১৯ মে কাতারের রাজধানী দোহায় রোড শো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের শেয়ারবাজারসহ বিভিন্ন খাতে বিনিয়োগ টানতে সংযুক্ত আরব আমিরাতে দুবাইতে গত ৯ মার্চ ও আবুধাবিতে ১০ মার্চ ‘ইনভেস্টমেন্ট ফ্ল্যাশ মব: নেটওয়ার্কিং ডিনার’ হয়।

প্রথম দফায় সংযুক্ত আরব আমিরাতে, দ্বিতীয় দফায় যুক্তরাষ্ট্রে, তৃতীয় দফায় সুইজারল্যান্ড ও চতুর্থ দফায় যুক্তরাজ্যে সফলতার সঙ্গে রোড শো করেছে বিএসইসি। পঞ্চম দফায় কাতারে রোড করার পর সৌদি আরব, সিঙ্গাপুর, জার্মানি, কানাডা, রাশিয়া, ইতালি, হংকং, জাপান, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে ধারাবাহিকভাবে রোড শো আয়োজন করার পরিকল্পনা নিয়েছে বিএসইসি।

সৌদি আরবের রোড শো’তে বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডাররা অংশ নেবেন। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত অতিথিরা বিভিন্ন সেক্টর নিয়ে বক্তব্য রাখেন। সেখানে বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে সুযোগ-সুবিধা, বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড, সরকারের বিনিয়োগবান্ধব নীতি, শেয়ারবাজার ও সার্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং এফডিআইর বিষয়ে বাংলাদেশ সরকারের সহযোগিতা অতিথিদের সামনে তুলে ধরা হবে।

সৌদি আরবের রোড শো’তে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে অংশ নেবেন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা), সৌদি আরবে বাংলাদেশের হাইকমিশনার, বাংলাদেশ সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধি, বিভিন্ন ব্যবসায়িক প্রতিনিধি, শেয়ারবাজার সংশ্লিষ্টসহ বিভিন্ন খাতের গুরুত্বপূর্ণ ব্যক্তি রোড শো’তে উপস্থিত থাকবেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ