1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও আবেদন শুরু

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৩৪৪ বার দেখা হয়েছে
Meghna-insurance

পুঁজিবাজার থেকে অর্থ তুলতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ শুরু করেছে মেঘনা ইন্স্যুরেন্স লিমিটেড। আজ বুধবার (১১ মে) সকাল ১০টায় থেকে ব্রোকার হাউজগুলোতে আবেদন গ্রহণ শুরু হয়েছে। যা শেষ হবে ১৮ মে। ডিএসই সূত্রে জানা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ ও কোম্পানি সূত্র জানিয়েছে, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্রোকার হাউজে বিনিয়োগকারীরা আবেদন করতে পারবেন।

সূত্রমতে, বিমা খাতের মেঘনা ইন্স্যুরেন্স ১০ টাকা অভিহিত মূল্যের ১ কোটি ৬০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা উত্তোলন করবে। এই লক্ষ্যে চলতি বছরের ১ মার্চ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিওর অনুমোদন দেয়। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু), রুলস, ২০১৫ এর রুল ৩(২)(পি) থেকে অব্যাহতি দিয়ে এই অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে।

আইপিও অর্থ দিয়ে কোম্পানিটি শেয়ারবাজারে বিনিয়োগ, সরকারি ডিপোজিট ক্রয়, স্থায়ী আমানতে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ২০২১ সালের ৩১ মার্চ অনুযায়ী নিরিক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে (পুনর্মূল্যায়ন ছাড়া) ১৬ টাকা ৪১ পয়সা এবং শেয়ার প্রতি মুনাফা হয়েছে (ইপিএস) ১ টাকা ৮৩ পয়সা (৩১ মার্চ ২০২১ পর্যন্ত তিন মাসের) এবং বিগত পাঁচ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫৬ পয়সা।

আইপিওতে কোম্পানিটি ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্ট লিমিটেড, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ