1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

সাপ্তাহিক লেনদেনে নতুন চার মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১২৩ বার দেখা হয়েছে
market

বিদায়ী সপ্তাহে (২৬-৩০ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে ওরিয়ন ফার্মা, সালভো কেমিক্যাল, স্কয়ার ফার্মাসিউটিক্যালসএবং বিডি ফাইন্যান্স। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানি ৪টির মধ্যে ২টির লেনদেন বৃদ্ধির পাশাপাশি দর বেড়েছে এবং ২টির দর কমেছে।

লেনদেন তালিকার পঞ্চম স্থানে রয়েছে ওরিয়ন ফার্মা। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৭৪ লাখ ২০ হাজার ৮০৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬৫ কোটি ৮৩ লাখ ২১ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৯ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৮৮ টাকা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ১ টাকা ৭০ পয়সা বা ১.৯০ শতাংশ।

লেনদেনতালিকার ষষ্ঠ স্থানে রয়েছে সালভো কেমিক্যাল। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৮৭ লাখ ৩৬ হাজার ৭৫০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৯ কোটি ২১ লাখ ৮৭ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৫ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৬৭ টাকা ৯০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২ টাকা ৫০ পয়সা বা ৩.৮২ শতাংশ।

গেল সপ্তাহে লেনদেন তালিকার সপ্তম স্থানে উঠে এসেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস। কোম্পানিটির ২৬ লাখ ৭৫ হাজার ১৯৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৭ কোটি ৯০ লাখ ২৮ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২১৫ টাকা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২১৬ টাকা ৭০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১ টাকা ৭০ পয়সা বা ০.৭৯ শতাংশ।

বিডি ফাইন্যান্স লেনদেন তালিকার নবম স্থানে রয়েছে। কোম্পানিটির ১ কোটি ৬ লাখ ১৩ হাজার ৯৯৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫২ কোটি ৭২ লাখ ৬৩ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪৯ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪৯ টাকা ১০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ৬০ পয়সা বা ১.২১ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ