1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

আয় বেড়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স ডাচ্-বাংলা ও ঢাকা ব্যাংকের

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ২৫৩ বার দেখা হয়েছে
Dse

বিমা খাতের প্রতিষ্ঠান সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ব্যাংক খাতের কোম্পানি ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড এবং ঢাকা ব্যাংক লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রকাশিত চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন, ২০২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: চলতি হিসাবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৫৭ পয়সা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস বেড়েছে ৩ পয়সা। অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৫ পয়সা, আগের হিসাববছরের একই সময়ে যা ছিল ১ টাকা ২১ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস বেড়েছে ৪ পয়সা। ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ টাকা ৭৬ পয়সা। আর প্রথম দুই প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১ টাকা ৫৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৩ পয়সা।

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড: চলতি হিসাবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৯৫ পয়সা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস বেড়েছে ২ পয়সা। অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৫৮ পয়সা, আগের হিসাববছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ২৫ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস বেড়েছে ৩৩ পয়সা। ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৫ টাকা ৯ পয়সা। আর প্রথম দুই প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২১ টাকা ৩৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২১ টাকা ৭৬ পয়সা।

ঢাকা ব্যাংক লিমিটেড: চলতি হিসাবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৭ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৪৮ পয়সা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস বেড়েছে ৯ পয়সা। অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩০ পয়সা, আগের হিসাববছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১৩ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস বেড়েছে ১৭ পয়সা। ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ১৬ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ