1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

দ্বিতীয় প্রান্তিকে ইপিএস কমেছে আইএফআইসি ব্যাংকের

  • আপডেট সময় : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ১২১ বার দেখা হয়েছে
IFIC

নেপাল বাংলাদেশ ব্যাংক লিমিটেড নামের একটি সহযোগী প্রতিষ্ঠানের লাভের শেয়ারের স্বীকৃতি না পাওয়ার পাশাপাশি অধিক প্রভিশন চার্জের কারণে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১১ পয়সা কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক লিমিটেডের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৪ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৪৫ পয়সা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস কমেছে ১১ পয়সা। অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে বা প্রথমার্ধে (জানুয়ারি-জুন, ২০২২) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা, আগের হিসাববছরের একই সময়ে যা ছিল ৮৭ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস কমেছে ৩৫ পয়সা। এদিকে ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৫৮ পয়সা। আর প্রথম দুই প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২ টাকা ৭০ পয়সা (ঘাটতি), আগের বছরের একই সময়ে যা ছিল ৪ টাকা ৫৭ পয়সা।

আমানতের তুলনায় ঋণ প্রদানে বেশি প্রবৃদ্ধির কারণে প্রথমার্ধে নগদ অর্থপ্রবাহ কমেছে বলে কোম্পানিটি জানিয়েছে।

এদিকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৯ পয়সা এবং ৩১ ডিসেম্বর ২০২১ শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৭৮ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ