1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

কক্সবাজার এভিয়েশন ডিপোর দায়িত্ব পাচ্ছে পদ্মা অয়েল

  • আপডেট সময় : বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ২৩৫ বার দেখা হয়েছে
padma-oil

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) অধীনস্থ প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় থাকা কক্সবাজার এভিয়েশন ডিপো তালিকাভুক্ত পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের কাছে হস্তান্তর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সম্প্রতি কোম্পানি দুটির মধ্যে এ ডিপো হস্তান্তর-সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ডিএসইর মাধ্যমে গতকাল এ তথ্য জানিয়েছে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানিটি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) পদ্মা অয়েলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ৮৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৬ টাকা ২৩ পয়সা। চলতি বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭২ টাকা ৭৫ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পদ্মা অয়েল। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৩ টাকা ২৭ পয়সা। আগের হিসাব বছরে যেখানে আয় ছিল ২৭ টাকা ৭৯ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১৬৮ টাকা ৪১ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫৭ টাকা ৬৪ পয়সা।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল পদ্মা অয়েল। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয় ২৭ টাকা ৭৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২৯ টাকা ৭ পয়সা। ৩০ জুন ২০২০ শেষে প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়ায় ১৫৭ টাকা ৬৪ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪২ টাকা ৮৫ পয়সায়। ডিএসইতে গতকাল পদ্মা অয়েল শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ২১০ টাকা ২০ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ