1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন

পরিবর্তন হতে পারে পুঁজিবাজারে লেনদেনের সময়সূচি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৯৮ বার দেখা হয়েছে
dse-cse-1 (1)

সরকারের নেয়া সিদ্ধান্ত অনুযায়ী বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে দেশের ব্যাংকগুলোর লেনদেনের সময়সূচি পরিবর্তন হওয়ায় বুধবার (২৪ আগস্ট) থেকে পরিবর্তন হতে পারে পুঁজিবাজারের লেনদেনের সময়ও। আগামীকাল এই বিষয়ে ঘোষণা আসতে পারে ।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ঈদুল ফিতরসহ সরকারি সিদ্ধান্ত অনুযায়ী অন্যান্য পরিবর্তিত সময়েও ব্যাংকের লেনদেনের সঙ্গে সমন্বয় রেখে পুঁজিবাজারের লেনদেন সময় নির্ধারণ করা হয়। আগের নিয়মের সাথে সামঞ্জস্য রেখে এবারও ব্যাংকগুলোর লেনদেনের সময়ের সাথে নির্ধারণ করা হবে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেনের নতুন সময়সূচি।

এ বিষয়ে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মুখপাত্র ও নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, ব্যাংকগুলোর লেনদেনের সময় পরিবর্তন হওয়ায় পুঁজিবাজারের লেনদেনের সময়েও পরিবর্তন আসতে পারে। তবে সময়ের ব্যাপারে এখনই নিশ্চিত হয়ে কিছু বলা যাচ্ছে না। আগের নিয়মেই ব্যাংকগুলোর লেনদেনের সময়ের সাথে সামঞ্জস্য রেখে সময় নির্ধারণ করা হবে। আগামীকাল এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ, জ্বালানি সংকট মোকাবেলায় সম্প্রতি সরকার সতর্কতামূলক বেশ কিছু ব্যবস্থা নিয়েছে। এরই ধারাবাহিকতায় আজ ব্যাংকে লেনদেনের সময়সূচি এক ঘণ্টা এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুসারে, আগামী বুধবার থেকে ব্যাংকে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত লেনদেন হবে। বর্তমানে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লেনদেন করা যায়। আর পুঁজিবাজারে লেনদেন হয় সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ