1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

স্পট মার্কেটে যাচ্ছে বিডি ফাইন্যান্স

  • আপডেট সময় : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ৮৮ বার দেখা হয়েছে
spot-market (1)

নির্ধারিত রেকর্ড ডেটের আগে আগামীকাল ও সোমবার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) বাংলাদেশ ফাইন্যান্স (বিডি ফাইন্যান্স) লিমিটেডের। পরে আগামী মঙ্গলবার রেকর্ড ডেটসংক্রান্ত কারণে কোম্পানিটির লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে বাংলাদেশ ফাইন্যান্সের পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে এ বছরের ৩০ এপ্রিল বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট মঙ্গলবার।

২০২২ হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ২৫ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৩৬ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ৪১ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৬ টাকা ৭২ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছে বিডি ফাইন্যান্স। এর মধ্যে ৬ শতাংশ নগদ ও বাকি ৬ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। ২০২০ হিসাব বছরেও কোম্পানি ৬ শতাংশ নগদের পাশাপাশি ৬ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল। ২০১৯ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। আগে ২০১১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রতি বছর ১০ শতাংশ হারে স্টক লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। ডিএসইতে গতকাল বিডি ফাইন্যান্সের শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৪৪ টাকা ১০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩৮ টাকা ২০ পয়সা ও ৫২ টাকা ৭০ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ