1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

পূরবী ইন্স্যুরেন্সের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষনা

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৫৮ বার দেখা হয়েছে
Purabi-G-insurance

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের ২০২২ সমাপ্ত (জানুয়ারী-ডিসেম্বর) হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেবে। যার মধ্যে ৭ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৩ শতাংশ বোনাস রয়েছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ওই সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৩৭ পয়সা। ২০২২ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩ টাকা ৬৯ পয়সা। আগামী ৩ সেপ্টেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ জুলাই।

একইদিনে পূরবী জেনারেল ইন্স্যুরেন্স প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ২০২৩ সাল) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩০ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৬ পয়সা। গত ৩১ মার্চ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৯৯ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ