1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

নগদ লভ্যাংশ দেবে দেশ জেনারেল ইন্স্যুরেন্স

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৫৯ বার দেখা হয়েছে
Dgic

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত দেশ জেনারেল ইন্স্যুরেন্স ২০২২ (জানুয়ারী-ডিসেম্বর) সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস হয়েছিল ১ টাকা ২৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১১ টাকা ৩৬ পয়সা। ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৮ আগস্ট বেলা ১১টায় । এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ জুলাই।

একইদিনে দেশ জেনারেল ইন্স্যুরেন্স প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ২০২৩ সাল) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৬ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫০ পয়সা। গত ৩১ মার্চ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১১ টাকা ৭১ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ