1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

অস্বাভাবিক দর বৃদ্ধিতে ২ কোম্পানির শেয়ারে ডিএসইর সতর্কতা

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৭৭ বার দেখা হয়েছে

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য কোম্পানি দুটির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি দুটির মধ্যে রয়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স এবং সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি দুটির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানি দুটির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: গত ১৪ মে কোম্পানিটির শেয়ারের দর ছিল ৩৮ টাকা ৪০ পয়সা। আজ ৩০ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৬০ টাকা ৮০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২২ টাকা ৪০ পয়সা বা ৫৮ শতাংশ।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স: গত ১৭ এপ্রিল কোম্পানিটির শেয়ার দর ছিল ৬২ টাকা ১০ পয়সায়। আজ ৩০ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৯৫ টাকা ২০ পয়সায়। অর্থাৎ দুই মাসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৩ টাকা ১০ পয়সা বা ৫৩ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ