1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৫৫৫ বার দেখা হয়েছে
DSE-CSE-600x360-1-600x337

সোমবারের মতো মঙ্গলবারও (২১ জুলাই) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৬৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৫.৭৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.২৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭.৪০ পয়েন্ট এবং সিডিএসইটি ২.২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৪৮.৩১ পয়েন্টে, ১৩৭২.০৮ এবং ৮০৮.৬৩ পয়েন্টে।ডিএসইতে আজ ২৫২ কোটি ৮৯ লাখ টাকার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৪০ কোটি ৪৭ লাখ টাকার।ডিএসইতে আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩১টির বা ৩৭.৭৫ শতাংশের, শেয়ার দর কমেছে ৩৭টির বা ১০.৬৬ শতাংশের এবং ১৭৯টির বা ৫১.৫৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৬২০.১৭ পয়েন্টে। সিএসইতে আজ ২০৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৩টির দর বেড়েছে, কমেছে ৩১টির আর ৯৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ