1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

বিদায়ী সপ্তাহে দর বৃদ্ধির শীর্ষে যে ১০ শেয়ার

  • আপডেট সময় : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩
  • ১৩৭ বার দেখা হয়েছে
top-share-

জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট শেয়ারবাজার বন্ধ ছিল। এই কারণে বিদায়ী সপ্তাহে (১৩-১৭ আগস্ট) শেয়ারবাজারে চার কর্মদিবস লেনদেন হয়েছে। এই চার কর্মদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এরমধ্যে ২৭টির দর বেড়েছে, ১৩৫টির দর কমেছে, ২২৯টির দর অপরিবর্তিত ছিল এবং ১২টির লেনদেন হয়নি। সপ্তাহটিতে সবচেয়ে বেশি দর বেড়েছে সিম টেক্সটাইলের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

সপ্তাহের শুরুতে সীম টেক্সটাইলের উদ্বোধনী দর ছিল ২২ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৫ টাকা ৭০ পয়সা। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২ টাকা ৯০ পয়সা বা ১২.৭২ শতাংশ। এর মাধ্যমে সীম টেক্সটাইল ডিএসইর সাপ্তাহিক দর বৃদ্ধির তালিকায় শীর্ষে স্থানে উঠে এসেছে।

সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে কন্টিনেন্টাল ইন্সুরেন্সের দর বেড়েছে ৭.৪০ শতাংশ, নিটল ইন্সুরেন্সের ৫.৬৮ শতাংশ, এশিয়া প্যাসেফিকের ৫.১৩ শতাংশ, ম্যারিকোর ৩.৫৪ শতাংশ,দেশ জেনারেল ইন্সুরেন্সের ১.৮৪ শতাংশ, রূপালী ইন্সুরেন্সের ১.৭৫ শতাংশ, ফেডারেল ইন্সুরেন্সের ১.৬০ শতাংশ, ঢাকা ডাইংয়ের ১.৫০ শতাংশ এবং সেন্ট্রাল ইন্সুরেন্সের ১.০৮ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ