1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২০ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

লাফার্জ হোলসিমের আয় কমেছে ২৬ শতাংশ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৫৫১ বার দেখা হয়েছে
Lafarge-Holcim-

পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জ হোলসিম বাংলাদেশের মুনাফায় নেতিবাচক প্রভাব পড়েছে। আগের বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) কোম্পানিটির মুনাফা ২৬ শতাংশ কমে গেছে। তবে ছয় মাসের হিসাবে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে।

মঙ্গলবার কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৮ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ১০ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের মুনাফা কমলেও অর্ধবার্ষিক হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৭৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৮ পয়সা।

মুনাফার নেতিবাচক প্রভাব পড়ার পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্যও আগের বছরের তুলনায় কমেছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৭৭ পয়সা, যা ২০১৯ সাল ডিসেম্বর শেষে ছিল ১৩ টাকা ৯৫ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ৬৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ২১ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ