1. [email protected] : বাংলারকন্ঠ : শেয়ারখবর
  2. [email protected] : sharekhabor.com : sharekhabor.com
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

মির্জা ফখরুল আটক

  • আপডেট সময় : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৪৯ বার দেখা হয়েছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গুলশানের বাসা থেকে আটক করেছে পুলিশ। রবিবার (২৯ অক্টোবর) সকালে ডিবি পুলিশ তাকে আটক করে নিয়ে যায় বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

মির্জা ফখরুলের স্ত্রী রাহাতারা বেগম উপস্থিত সাংবাদিকদের বলেন, পুলিশ এসে ভবনের সব সিসি ক্যামেরা ডিভাইস নিয়ে গেছে। পুলিশ বলেছে যে উপরের অর্ডার এসেছে, তাকে নিয়ে যেতে হবে। আমি আশা করব পুলিশের কাছে তাকে যেন আবার ফিরিয়ে দেওয়া হোক। বাসায় সাদা পোশাকের পুলিশসহ ইউনিফর্ম পরিহত অবস্থায় প্রথমে বাসার ভেতর এসে কথা বলেন। এরপর তারা চলে যান, কিন্তু বাসার নিচে তাদের উপস্থিতি ছিল। তারপর ১০ মিনিট পর আবার বাসার ভেতর এসে তাকে নিয়ে যায়। মির্জা ফখরুল অসুস্থ বলেও জানান তার স্ত্রী ।

গতকাল শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশস্থলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ (২৯ অক্টোবর) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন। রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল এক বিবৃতিতে বলেন, ‘শান্তিপূর্ণ মহাসমাবেশে পুলিশ ও আওয়ামী লীগের পরিকল্পিত তাণ্ডব ও সশস্ত্র হামলা নজিরবিহীন ও ন্যক্কারজনক। বিএনপির মহাসমাবেশের কর্মসূচি ঘোষণার পর থেকে আওয়ামী লীগের নেতা ও পুলিশের বক্তব্যেরই প্রতিফলন এই সশস্ত্র ও রক্তাক্ত আক্রমণ।’

এর আগে গত বছর ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশের আগে ৯ ডিসেম্বর ভোরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়। তুলে নেওয়ার পর বিকেলে তাদের পুলিশের ওপর হামলার একটি মামলায় গ্রেপ্তার দেখায় ডিবি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ