1. [email protected] : শেয়ারখবর : শেয়ারখবর
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : muzahid : muzahid
  4. [email protected] : nayan : nayan
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

রোববার ৩ কোম্পানি যাচ্ছে স্পট মার্কেটে

  • আপডেট সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ২১৩ বার দেখা হয়েছে
spot-market (1)

আগামী রোববার পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে ও তথ্যে জানা গেছে।

কোম্পানিগুলো হলো: ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানি ৩ টির রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে আগামী ১৬ আগস্ট রোববার। তাই আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হবে।

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড: ৩০ জুন ২০২০ সমাপ্ত প্রথম প্রান্তিকের জন্য ৩০০ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ টাকা ৬৪ পয়সা এবং ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭৫ টাকা ৫৩ পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২৬ টাকা ৯৫ পয়সা ও ৪৪ টাকা ৫ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৩৩ টাকা ৭৪ পয়সা, আগের বছর যা ছিল ৩৬ টাকা ৫৫ পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ আগস্ট।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ৮৯ পয়সা এবং ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৪ টাকা ৯ পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে তিন টাকা ৮২ পয়সা ও ৪৫ টাকা ৮ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৫ টাকা ৪৮ পয়সা, আগের বছর যা ছিল চার টাকা ৭৮ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩ সেপ্টেম্বর বেলা ১১টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ আগস্ট।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি সাত শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৪৩ পয়সা এবং ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ২৭ পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ১১ পয়সা ও ১৭ টাকা ৯৩ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে এক টাকা দুই পয়সা, আগের বছর যা ছিল ৯৭ পয়সা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৭ সেপ্টেম্বর বেলা ১১টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ আগস্ট।

রেকর্ড ডেটের দিন শেয়ার লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ